শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

দ্রুত সময়ে নুসরাত হত্যার রায়ে সরকারের স্বস্তি

দ্রুত সময়ে নুসরাত হত্যার রায়ে সরকারের স্বস্তি

স্বদেশ ডেস্খ:

বহুল আলোচিত ফেনীর সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাসহ ১৬ আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। দ্রুত সময়ের মধ্যে এ হত্যা মামলার রায় প্রকাশ হওয়ায় স্বস্তি জানিয়েছে সরকার।

রায় নিয়ে প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘দ্রুত সময়ে এ মামলার রায় হওয়ায় সরকারের পক্ষ থেকে স্বস্তি প্রকাশ করছি।’

আজ বৃহস্পতিবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় এসব কথা বলেন।

এর আগে বেলা ১১টার দিকে ফেনীর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ নুসরাত হত্যার রায় ঘোষণা করেন। সব আসামিকে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়। নুসরাতকে হত্যার পর প্রায় সাত মাসের মধ্যে বিচার কাজ শেষ হলো। এখন আসামিদের মৃত্যু অনুমোদনের জন্য মামলাটি ডেথরেফারেন্স হিসেবে হাইকোর্টে পাঠাবেন নিম্ন আদালত।

আগামী ১ নভেম্বর থেকে সড়ক পরিবহন আইন বাস্তবায়ন করা হবে জানিয়ে কাদের বলেন, সড়ক পরিবহন আইনটি দেরিতে হলেও বাস্তবায়িত হতে যাচ্ছে। আইনটি বাস্তবায়ন হলে সড়ক পরিবহন যাত্রীরা এটি ভালভাবে নেবে।

আইনে কোনো পরিবর্তন আছে কি না জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, আইনটি খসড়ায় যেভাবে ছিল সেটি হুবহুই রয়েছে। কোনো পরিবর্তন নেই। আইনটি সংসদে পাস হওয়ায় সময় দণ্ড ও শাস্তি যা ছিল তাই আছে আইনে। এখন আইনটিতে বিধি-বিধান আনা হবে।

ভোলায় সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, প্রকৃত ঘটনা জানতে বিভিন্ন সংস্থা তদন্ত করছে। প্রধানমন্ত্রীর নির্দেশে সার্বিকভাবে তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় কোনো ষড়যন্ত্র আছে কি না, সাম্প্রদায়িক শক্তির দুরভিসন্ধি আছে কী না দেখা হচ্ছে। তদন্ত শেষ হলে সবই আইনের আওতায় আসবে।

ফেসবুকে গুজব ছড়ানো বন্ধে সরকারের পদক্ষেপ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ফেসবুক কর্তৃপক্ষের সাথে এ বিষয়ে যোগাযোগ চলছে। গুজব সমস্যা সারাবিশ্বেই হচ্ছে। আমাদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয় নিয়ে ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রাখছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877